1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

এমসিজিতে ৩০ মার্চ শেন ওয়ার্নের শেষকৃত্য

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১০ মার্চ, ২০২২
  • ১৭২ বার পঠিত

ক্রীড়া ডেস্ক : হৃদরোগে আক্রান্ত হয়ে গত শুক্রবার ৫২ বছর বয়সে চলে গেলেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি শেন ওয়ার্ন। তার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে ক্রিকেট বিশ্বে।

থাইল্যান্ডের কোহ সামুইয়ে নিজের ভিলায় ওয়ার্নকে নিস্তেজ অবস্থায় পাওয়া যায়।

ইতোমধ্যে ওয়ার্নের মরদেহ অস্ট্রেলিয়াতে নেওয়ার প্রক্রিয়া চলছে। আর কিংবদন্তির অন্ত্যেষ্টিক্রিয়ার দিন ও স্থান ধার্য করেছে ভিক্টোরিয়া রাজ্যের সরকার প্রধান।

আগামী ৩০ মার্চ সন্ধ্যায় মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে (এমসিজি) রাষ্ট্রীয় মর্যাদায় ওয়ার্নের অন্ত্যেষ্টিক্রিয়া হবে। অন্ত্যেষ্টিক্রিয়ায় অংশগ্রহণের সুযোগ দিতে কিছুদিনের মধ্যেই টিকিট ছাড়া হবে।

এক বিবৃতিতে বলা হয়েছে, ওয়ার্ন শুধু একটি ক্রিকেট প্রজন্মকে অনুপ্রাণিতই করেননি, একে সংজ্ঞায়িত করেছেন। ভিক্টোরিয়ার প্রধান ড্যানিয়েল এন্ড্রুস বলেছেন, ‘আগামী ৩০ মার্চ সন্ধ্যায় মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে একটি স্মারক অনুষ্ঠানে শেন ও আমাদের রাজ্যে (প্রতি) তার অবদান এবং তার খেলাকে শ্রদ্ধা জানাতে পারবেন ভিক্টোরিয়ানরা। ’

১৯৬৯ সালে জন্ম গ্রহণ করা ওয়ার্নের টেস্ট অভিষেক হয়েছিল ১৯৯২ সালে, সিডনিতে ভারতের বিপক্ষে। পরের বছর ওয়েলিংটনে হয় ওয়ানডে অভিষেক। ১৪৫ টেস্টের ক্যারিয়ারে ৭০৮টি উইকেট নিয়েছেন ওয়ার্ন। যা টেস্ট ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ। এর ৩২৫টি আবার ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। এ ছাড়া ১৯৪ ওয়ানডেতে ২৯৩ উইকেট নিয়েছিলেন। ১৯৯৯ সালের বিশ্বকাপে শিরোপা জয়ের পাশাপাশি ফাইনালে ম্যাচসেরা হয়েছিলেন ওয়ার্ন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..